খুলনা, বাংলাদেশ | ২০ আষাঢ়, ১৪৩১ | ৪ জুলাই, ২০২৪

Breaking News

  পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাথে ওবায়দুল কাদেরের বৈঠক স্থগিত
  সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল
  রংপুরে মিঠাপুকুরে সেপটিক ট্যাংকে পড়ে ৩ জনের মৃত্যু

লোহাগড়া পৌরসভা সড়কের বেহাল দশা, জনভোগান্তি চরমে

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া পৌরসভার সড়কের বেহাল দশা, অল্প বৃষ্টিতে তলিয়ে যায় পুরো এলাকা। কাদা পানিতে হয়ে পড়ে চলাচলের অনুপযোগী।

পৌরসভার প্রধান প্রধান সড়ক ও ড্রেনেজের বেহাল দশায় সামান্য বৃষ্টিতেই সড়ক ও বাজারে পানি জমে থাকায় ব্যবসায়ীদের ভোগান্তি যেন চরম আকার ধারণ করেছে। বর্ষাকাল আসতে না আসতেই শহরের এ অবস্থায় নাজেহাল পৌরবাসী।

দীর্ঘদিন ধরে সড়ক ও ড্রেনেজের এমন বেহাল দশা থাকলেও ব্যবস্থায় উদ্যোগ নেই কর্তৃপক্ষের, এমন অভিযোগ স্থানীয়দের।

মঙ্গলবার (২ জুলাই) লোহাগড়া পৌর শহরের বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন অলিগলি সড়কগুলোতে পানি থৈ থৈ করছে। কোথাও কোথাও পানি হাঁটু সমান। পানি বের হওয়ার রাস্তা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ অবস্থায় ব্যবসায়ী ও ক্রেতারা চরম বিপাকে পড়েছেন। ময়লা পানির ভ্যাপসা গন্ধে বাড়ছে স্বাস্থ্যঝুঁকিও।

জলাবদ্ধতা ও সড়কে কাদা পানি সৃষ্ট হওয়ায় শহরের বেশ কয়েকটি এলাকার ভুক্তভোগীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমরা পানিতে ডুবলেও খোঁজ নিতে আসেন না কোনো কাউন্সিলর, এমনকি পৌর মেয়রও। শহরবাসী দীর্ঘ বছর ধরে এমন ভোগান্তি পোহালেও পৌর কর্তৃপক্ষ জলাবদ্ধতা ও সড়ক সংস্কারে নিচ্ছেন না কোনো ব্যবস্থা।

বৃষ্টির পানি জমে লোহাগড়া বাজারের প্রত্যেকটি সড়কে কাদা পানি জমে চলাচলের একদমই অনুপযোগী হয়ে পড়েছে। লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রবেশদ্বার, ফয়েজ মোড় এলাকা, বাজারে ঢোকার প্রধান সড়ক, স্বর্ণপট্টি সহ প্রত্যেকটা সড়কের একই অবস্থা। ড্রেনেজগুলোর বেহাল দশার কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ ব্যবসায়ী ও পথচারীদের।

খোদ পৌর ভবনের সামনের সড়কটির অবস্থা এতই লাজুক যে কোন ধরনের যান চলাচল করতে পারছে না। আলামুন্সির মোড় থেকে ফয়েজ মোড় পর্যন্ত সড়কটি সবসময়ই হাটু পানিতে নিমজ্জিত থাকে। স্থানীয়রা আঙুল তুলছে খোদ মেয়রের দিকে।

লক্ষীপাশা সঙ্গীত একাডেমীর সভাপতি বিএম লিয়াকত হোসেন বলেন, বৃষ্টি হলেই পৌরসভার বিভিন্ন অলিগলির সড়কগুলো কাদা পানিতে চলাচলে ভোগান্তিসহ সাধারণ মানুষের কষ্ট বাড়ে। অনেক এলাকায় বাড়িঘরেও পানি উঠে যায়। চরম দুর্ভোগ নিয়ে চলতে হচ্ছে শহরবাসীকে। তাই শহরবাসীর জন্য প্রয়োজন সড়কগুলো সংস্করন ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থা।

পোদ্দার পাড়া এলাকার বাসিন্দা অসীম রায় জানান, অপরিকল্পিত নগরায়ণ, রাস্তাঘাটের বেহাল দশা ড্রেনেজ ব্যবস্থা ও পানি নিষ্কাশনের অভাবে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। র্দীঘদিন ধরে জলাবদ্ধতায় শহরবাসী ভোগান্তি পোহালেও পৌর কর্তৃপক্ষ সমস্যাটির সমাধানে কোনো পদক্ষেপই নিচ্ছেন না।

এ বিষয়ে লোহাগড়া পৌরসভার মেয়র সৈয়দ মশিউর রহমান বলেন, লোহাগড়া বাজার সহ পৌরশহরের বিভিন্ন সড়ক গুলোর খোঁজখবর নিয়েছি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সব সময় যোগাযোগ করছি প্রকল্প আসলে প্রতিটি কাজ বাস্তবায়ন করা হবে৷

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!